দশমিনায় ১৪টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন ২টি আইসোলেশনে কেন্দ্র ঘোষনা

0
412

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর দশমিনা উপজেলার করোনা ভাইরাসে আক্রান্ত রোগিদের স্বাস্থ্য সেবা দিতে ৫টি করে ১০টি বেডের ২টি আইসোলেশনসহ ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে আসা মানুষদের জন্য ইউনিয়ন পর্যায় ২টি করে ১৪টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন কেন্দ্র ঘোষনা করেছে স্থানীয় প্রশাসন। অপরদিকে, বাশঁবাড়িয়া ইউনিয়নের বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের নির্মাণাধীন সাইক্লোন সেন্টারে ৫টি বেডের আরো ১টি আইসোলেশন কেন্দ্র প্রস্তুত রাখা হয়।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনা ভাইরাসের এই দুর্যোগ মুহুর্তে ঢাকা,নারায়নগঞ্জসহ বিভিন্ন এলাকার কর্মজীবি মানুষগুলো যারা বাড়ি ফিরছেন তাদের জন্য উপজেলার দশমিনা সদর ইউনিয়নের কাউনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আরজবেগী এস,এ মাধ্যমিক বিদ্যালয়, রণগোপালদী ইউনিয়নের রণগোপালদী মাধ্যমিক বিদ্যালয়, পাতারচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলীপুর ইউনিয়নের আলীপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বহরমপুর ইউনিয়নের বহরমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেহালগঞ্জ সাইক্লোন সেন্টার, বাশঁবাড়িয়া ইউনিয়নের বাশঁবাড়িয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, গছানী মাধ্যমিক বিদ্যালয় ও বেতাগী সানকিপুর ইউনিয়নের চিঙ্গুড়িয়া বেতাগী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সানকিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৭টি ইউনিয়নের ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়াইন্টাইন প্রস্তুত করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান জানান, প্রশাসনিকভাবে ১৪টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা বিষয়ে আমি এখনও অফিসিয়ালভাবে কোন কিছু পাইনি। তবে আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়ের সাইক্লোন সেন্টারসহ মোট ১০বেডের আইসোলেশন প্রস্তুত করেছি।
উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, বিভিন্ন এলাকা থেকে যারা আসছেন তাদের পরিবার ও উপজেলার জনগণকে সুরক্ষায় রাখতে ১৪টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করেছি। খুবই দুঃখের বিষয় এই কোয়ারেন্টাইনে কেউ থাকতে চাইছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here