বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে ফেরা আরও ৭৯ জন যাত্রী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

0
374

বেনাপোল থেকেএনামুলহক : বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায়, গত ৬ এপ্রিল সরকার ঘোষনা দেয় বিদেশ থেকে যারা দেশে ফিরবে তাদেরকে বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেই ধারাবাহিকতায় আজ ১১তম দিনে ভারত থেকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে দেশে ফেরা আরও ৭৯ জন নারী-পুরুষ ও শিশু যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে।

শুক্রবার (১৭ এপ্রিল) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত
ভারত থেকে ফেরত আসা ৭৯ জন নারী-পুরুষ ও শিশু পাসপোর্ট যাত্রীদের ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে পাঠিয়ে দেওয়া হচ্ছে নিকটস্থ প্রাতিষ্ঠানিক কেন্দ্রে। চিকিৎসা ও ভ্রমন শেষে তারা দেশে ফিরেছে ।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান কবির বলেন, ফেরত আসাদের বিশেষ নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেওয়া হচ্ছে। ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তাদের পুলিশ, বিজিবি, উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা নির্দিষ্ট গন্তব্য নিয়ে যাচ্ছে।

শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গ্রহণকারী মাধ্যমিক শিক্ষা অফিসার হাফিজুর রহমান বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারত আসা পাসপোর্ট যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। আজ যে ৭৯ জন যাত্রী এসেছে, এদের আমরা যশোর-বেনাপোল মহাসড়কের গাজির দরগাহ নামক একটি মাদ্রাসায় নিয়ে যাব। সেখানে তারা ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর যদি কারো শরীরে করোনা সংক্রামক ধরা না পড়ে, তাহলে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here