করোনায় নতুন আক্রান্ত ৪৯৭, মৃত্যু ৭

0
456

নিজস্ব প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৪৯৭ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৫৯১৩। এ সময়ের মধ্যে মারা গেছেন আরো ৭ জন। সব মিলিয়ে মৃতের সংখ্যা ১৫২। এছাড়ার ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৩১ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৪১৯২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩ ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০৪০১টি।যারা দেশবাসীর পাশে দাঁড়িয়েছেন তাদের সবা প্রতি আমরা কৃতজ্ঞ।

প্রসঙ্গত, বিগত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ২৮ লাখ ছুঁই ছুঁই। মারা গেছেন এক লাখ ৯৭ হাজারেরও বেশি মানুষ। তবে ৮ লাখ ৭ হাজারেরও বেশি রোগী ইতিমধ্যে সুস্থ হয়েছেন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এপ্রিলের শুরু থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here