মণিরামপুরে লটারীর মাধ্যমে ধান ক্রয় শুরু, কৃষকের মুখে হাঁসির ঝিলিক

0
366

রাহাত আলী, স্টাফ রিপোর্টার, মণিরামপুর : মণিরামপুরে চলতি বোরো মৌসুমে ধান লটারীর মাধ্যমে ক্রয় শুরু হয়েছে। এতে কৃষকের মুখে হাঁসির ঝিলিক দেখা দিয়েছে।
বুধবার উপজেলার শ্যামকুড় ইউনিয়ন পরিষদে লটারীর মাধ্যমে ধান ক্রয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি। এদিন সকাল সাড়ে ১১টা থেকে একটা পর্যন্ত কৃষকদের একটি কাগজের টুকরোর উপর কৃষক পরিচিতি নাম্বার লিখে একটি নির্ধারিত বাক্সে ফেলতে বলা হয়। ঐ সময়ের মধ্যে শ্যামকুড় ইউনিয়নে মোট ৩ হাজার ২’শ ২৫ জন কৃষক লটারীতে অংশ নেন। পরে লটারীর মাধ্যমে নির্ধারিত হয় ভাগ্যবান ২’শ ৭২ জন কৃষক। একজন কৃষক ১ মেট্রিক টন পর্যন্ত ধান বিক্রি করতে পারবেন। পরবর্তীতে পর্যায়ক্রমে ১’শ ৩৬ থেকে ১’শ ৫০জন কৃষকের এ সুবিধা আওতায় আনা হবে।
এ সময় উপস্থিত ছিলেন শ্যামকুড় ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও ধান ক্রয় কমিটির আহবায়ক জ্যোতি ঘোষ, সদস্য সচিব তবিবুর রহমান, প্রতিমন্ত্রীর প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগ নেতা অজিত ঘোষ, উপজেলা চেয়ারম্যান প্রতিনিধি স্বপন কুন্ডু, উপ-সহকারী কৃষি কর্মকর্তা নুর ইসলাম, সদস্য বীরমুক্তিযোদ্ধা হেরমত আলী, শ্যামকুড় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহিনুর রহমান, বাবর আলী, সাংবাদিক তাজাম্মূল হুসাইন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here