এমপিওভুক্তির চূড়ান্ত তালিকায় চৌগাছার নয় প্রতিষ্ঠান

0
390

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় নতুন এমপিওভুক্তির প্রাথমিক তালিকায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ছিল নয়টি। প্রাথমিকভাবে নির্বাচিত উপজেলার নয়টি শিক্ষাপ্রতিষ্ঠানই চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছে।
সারা দেশে প্রাথমিকভাবে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই-বাছাই করে বুধবার নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ তালিকা প্রকাশ করা হয়।
একই সঙ্গে প্রতিষ্ঠানগুলোকে এমপিও কোড এবং শিক্ষকদের বেতন-ভাতা পরিশোধ করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
শিক্ষকরা ২০১৯ সালের ১ জুলাই থেকে বেতন ভাতা পাবেন বলেও জানানো হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনাপত্রে।
চৌগাছায় চূড়ান্ত তালিকায় থাকা নয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক বিদ্যালয় পাঁচটি এবং কলেজ রয়েছে চারটি।
তালিকায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো খলশি মাধ্যমিক বিদ্যালয়, হিজলী মাধ্যমিক বিদ্যালয়, জুনিয়র থেকে মাধ্যমিকে উন্নীত হয়েছে বর্নি রামকৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়, স্বরুপদাহ মাধ্যমিক বিদ্যালয়, আরসিএমটিইউ মাধ্যমিক বিদ্যালয়, জিসিবি আদর্শ কলেজ, এসএম হাবিবুর রহমান পৌর কলেজ, পাশাপোল আমজামতলা মডেল কলেজ এবং তরিকুল ইসলাম পৌর কলেজ।
এদিকে, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা চূড়ান্ত করতে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। চৌগাছা উপজেলায় নতুন এমপিওভুক্তির প্রাথমিক তালিকায় তিনটি মাদরাসা রয়েছে। প্রতিষ্ঠান তিনটি হলো বর্নি দাখিল মাদরাসা, পাতিবিলা নিয়ামতপুর তাহজিবুল উম্মাহ দাখিল মাদরাসা এবং শাহাজাদপুর দাখিল মাদরাসা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here