সাতীরায় চিকিৎসক না পেয়ে ভ্যানের উপর গৃহবধুর সন্তান প্রসবের ভিডিও ভাইরাল

0
360

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতীরায় করোনা ভাইরাসের কারনে চিকিৎসক না পেয়ে ভ্যানের উপর এক গৃহবধুর সন্তান প্রসবের ঘটনা ঘটেছে বলে অভিযোগ উঠেছে। সাতীরা সদর হাসপাতালে এই ঘটনা ঘটে । এদিকে, ভ্যানের উপর গৃহবধুর সন্তান প্রসবের ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় তোলপাড় শুরু হয়েছে সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগে।
সাতীরা সদর হাসপাতালে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাহিরে ভ্যানের উপরেই সন্তান প্রসব করতে হল এক গৃহবধুর। গত পহেলা মে সকালে সদর হাসপাতালের জরুরি বিভাগের বাইরে এই ঘটনা ঘটে। এসময় অনেকেই দাঁড়িয়ে প্রত্য করলেও বিয়ষটি নিয়ে কেউ কথা বলেননি। এই ঘটনার ভিডিও ভাইরাল হলে এটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।
চিকিৎসকদের না পেয়ে সঙ্গে থাকা তারা স্বজনরা ভ্যানের উপরেই কাপড় ঘিরে ডেলিভারি করান ওই বধূর। সদর উপজেলার মাছখোলা ঝুটিতলা ঋষিপাড়া এলাকার বাসিন্দা ওই গৃহবধূ। অবশেষে হাসপাতালের বাইরেই ডেলিভারি হওয়ার পর আর হাসপাতালে ভর্তি না করেই বাড়িতেই চলে গেলেন তারা।
হাসপাতালের জরুরী বিভাগে ওই সময় দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের ওই গৃহবধূর স্বজনরা ডেকেও পাননি বলে তারা জানান।
গৃহবধূর স্বজন ও প্রতিবেশীরা জানান, বিভিন্ন বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে করোনা ভাইরাসের কারনে কেউ তাকে ভর্তি নেননি। উপায় না পেয়ে সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা সেখানে থাকা শর্তেও এই রুগী ভর্তি নেননি। কোন উপায় অন্তর না পেয়ে সেখানেই ভ্যানে তার ডেলিভারী করানো হয়। তারা আরো জানান, চিকিৎসক যখন করোনার ভয়ে কোন রুগি ভর্তি নেননা সেখানে সাধারন মানূষ খুব অসহায় হয়ে পড়েন।
সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মোহাম্মদ হুসাইন সাফায়েত জানান, জরুরী ভিত্তিতে আজ তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। এরপর তদন্ত কমিটি রিপোর্ট দেয়ার পর ওই সময়ে দায়িত্বরত চিকিৎসক ও নার্সদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here