যশোরে আরও ১১ জনের শরীরে করোনা জীবানু শনাক্ত

0
352

যশোর : যশোরে আরও ১১ জনের শরীরে করোনা জীবানু শনাক্ত : মোট আক্রান্ত ৬৮ জন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব পরিচ্ছন্ন ও জীবানুমুক্ত করার পর গত সোমবার থেকে ফের করোনা পরীক্ষা শুরু হয়েছে। দ্বিতীয় দফা পরীক্ষা শুরুর প্রথম দিনেই জেলায় ১১ জনের শরীরে করোনার জীবানুর অস্তিত্ব পাওয়া গেছে। এছাড়া খুমেকে পরীক্ষা করে যশোরের আরও একজনের করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে যশোরে মোট ৬৮ জন করোনা রোগী শনাক্ত হলো। সোমবার যবিপ্রবি ল্যাবে যশোরসহ ৫ টি জেলার ৯১ টি নমুনা সরবরাহ করা হয়। এই নমুনাসহ পূর্বে পেন্ডিং থাকা কিছু নমুনা পরীক্ষা করে যশোরের ১১ জন, ঝিনাইদহের ঝিনাইদহের ৭ জন ও চূযাডাঙ্গা জেলার ১ জনের শরীরে করোনা পজেটিভ আসে। এছাড়া সোমবার খুলনা মেডিকেলে পরীক্ষাগারে যশোরের আরও একজনের করোনা পজেটিভ আসে। সব মিলে যশোরে বর্তমান করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৬৮ জনে।
বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারের সহকারী পরিচালক (বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন) প্রফেসর ড. মো. ইকবাল কবির জাহিদ বলেন, দ্বিতীয় দফা পরীক্ষার শুরুর প্রথম দিন যবিপ্রবি ল্যাবে যশোরসহ ৫ টি জেলার ৯৯ টি নমুনা সরবরাহ করা হয়। সোমবার বিকেলে এসব নমুনা পাওয়ার পর পূর্বের পেন্ডিং থাকা কিছু নমুনা পরীক্ষার জন্য এক্সপার্টরা কাজ শুরু করেন। এসময় যশোরের পূর্বের পেন্ডিং থাকা কিছু নমুনাসহ ৫৭ জনের নমুনা পরীক্ষা করে মোট ১১ জন, ঝিনাইদহের ২৩ নমুনার মধ্যে ৭ জন, চ’যাডাঙ্গার ১৩টি নমুনার মধ্যে ১ টি পজেটিভ আসে। বাকি মাগুরা ও মেহেররপুর জেলায় কোনো করোনা পজেটিভ পাওয়া যায়নি। প্রফেসর ড. ইকবাল কবির জাহিদ বলেন, করোনা পরীক্ষার রেজাল্ট পাওয়ার পর তাৎক্ষনিক স্ব স্ব জেলার সিভিল সার্জনদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। কোড অনুযায়ী রোগীদের চিহ্নিত করে সংশ্লিষ্ট সিভিল সার্জনরা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।
এ বিষয়ে যশোরের সিভিল সার্জন ডা. মো. আবু শাহীন বলেন, যবিপ্রবির করোনা শনাক্তের রেজাল্ট এখনো আমি দেখেনি। অফিসে গিয়ে মেইল চেক করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here