৫ দিন পর চালু হলো চৌগাছা হাসপাতালের অপারেশন থিয়েটার

0
335

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার (ওটি) চালু করা হয়েছে। রোববার ওটি খোলার প্রথমদিনেই হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি দু’জনকে সিজারিয়ান অপারেশন করা হয়েছে। রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার।
গত ২২ এপ্রিল হাসপাতালে ভর্তি এক গর্ভবর্তী নারীর করোনা রিপোর্ট পজেটিভ আসে ২৫ এপ্রিল। এরপর ২৮ এপ্রিল ওই গর্ভবতীর সংস্পর্শে আসা প্রসূতি বিভাগের তিন নার্সের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর ওই নারীর সংস্পর্শে আসা গাইনি চিকিৎসক ডা. হাবিবা সিদ্দিকা ফোয়ারাকেও কোয়ারেন্টিনে পাঠানো হয়। ৫ মে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ আরো দুজন চিকিৎসক করোনা আক্রান্ত হলে হাসপাতালের ওটি বন্ধ হয়ে যায়। তিনি বলেন যদিও বিশেষ ব্যবস্থা নিয়ে রেখেছিলাম তবুও রোগী না থাকায় এই পাঁচদিন ওটি বন্ধই ছিল। রোববার ডা. হাবিবা সিদ্দিকা ফোয়ারা কোয়ারেন্টিন থেকে ফিরে দুজন প্রসূতিকে অপারেশন করেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন সিকিৎসক কোয়ারেন্টিনে থাকায় আমরা বিশেষ ব্যবস্থা করেছিলাম। কিন্তু রোগী না থাকায় অপারেশন থিয়েটার (ওটি) বন্ধ ছিল। রোববার ডা. হাবিবা সিদ্দিকা ফোয়ারা কোয়ারেন্টিন থেকে ফিরে দুজন প্রসূতিকে সিজার করেছেন। এসময় এনেস্থেশিয়ার ডা. ফাতিমা তার সাথে ছিলেন। তিনি জানান রোববার উপজেলার আজমতপুর গ্রামের ও ঝিকরগাছা উপজেলার ডহর মাগুরা গ্রামের দুজন প্রসূতি মা’র সফল সিজার হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here