আজ থেকে সাতীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হওয়ারও কথা থাকলেও সে দেশের কিছু জটিলতারকারনে এখনও শুরু হয়নি কার্যক্রম

0
346

সাতক্ষীরা প্রতিনিধি ঃ দীর্ঘ দুই মাস ৮ দিন পর সাতীরার ভোমরা স্থলবন্দর দিয়ে আজ থেকে আমদানি-রপ্তানি কার্যক্র শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ২ টা পর্যন্ত এখনও কোন পন্যবাহী গাড়ি ভারত থেকে বাংলাদেশ এবং বাংলাদেশ থেকে ভারতে ঢুকেনি। সে দেশের কিছু জটিলতার কারনে এখনও শুরু হয়নি আমদানী-রপ্তানী কার্যক্রম। এর আগে গত ২৪ মার্চ থেকে মহামারি করোনার সংক্রমন ঠেকাতে ভারত ও বাংলাদেশের লকডাউনের কবলে পড়ে এ বন্দর দিয়ে সকল প্রকার আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ হয়ে যায়।
ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোশিয়েশনের সভাপতি আলহাজ¦ আরাফাত হোসেন জানান, গত ২৪ মার্চ থেকে বৈশি^ক মহামারি করোনার কারনে উভয় দেশের লকডাউন ঘোষনা করায় এ বন্দর দিয়ে ভারত-বাংলাদেশ সকল প্রকার আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ হয়ে যায়। পহেলা জুন সোমবার ভোমরা স্থলবন্দর এলাকায় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালসহ কাস্টমস্ ও বন্দর কর্তৃপক্ষ এবং সিএন্ডএফ কর্মকর্তাদের সাথে আলোচনান্তে স্বাস্থ্য বিধি মেনে আজ মঙ্গলবার ২ জুন সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত আমদানি রপ্তানি কার্যক্রম চালু রাখার সিদ্বান্ত নেয়া হয়েছিল। এ মর্মে ভোমরা সিএন্ডএফ এজেন্ট এ্যাসোশিয়েশনের পক্ষ থেকে ভারতীয় ঘোজা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশনকে আজ থেকে বন্দরের কার্যক্রম চালুর জন্য লিখিত ভাবে গতকাল একটি চিঠিও তাদের পাঠানো হয়েছিল। কিন্তু সে দেশের (ভারতীয়দের) কিছু আভ্যন্তরীন জটিলতার কারনে এখনও পর্যন্ত আমাদানী-রপ্তানী কার্যক্রম শুরু হয়নি। তবে খুব দ্রুত সময়ের মধ্যে আমাদানী-রপ্তানী কার্যক্রম শুরু হবে বলে তিনি আরো জানান। তবে, আমদানি রপ্তানি শুরু হলে ভোমরা বন্দরে আবারও ফিরে আসবে কর্মচাঞ্চল্য। কর্মহীন শ্রমিক কর্মচারীসহ ব্যবসায়ীদের মধ্যে ফিরবে স্বস্তির নিশ^াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here