মোংলায় বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন

0
337

ফরিদ শিকদার, বাগেরহাট ঃ করোনা ভাইরাসের সংক্রমণ রোধ ও মোংলা উপজেলার জনসাধারণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমের ব্যবস্থাপনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগে এ সুরক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে।
বুধবার সকাল ১১ টায় বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্রের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জীবিতেষ বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, নৌ কন্টিনজেন্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেফটেন্যান্ট মো. রাকিব,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সাংবাদিক নূর আলম শেখ, ডা. প্রকাশ চন্দ্র বিশ্বাস, ডা. কমলেশ সাহা, শেখ আব্দুল ব্লাড ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আল আমিন সানি, সিনিয়র সহ-সভাপতি কাজী মো. সাগরসহ স্থানীয় সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।
বেগম হাবিবুন নাহার স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্র স্থাপন হওয়ার সুবিধা সম্পর্কে জানতে চাইলে ডা. জীবিতেষ বলেন, এই সুরক্ষা কেন্দ্রটি আমাদের হাসপাতালে স্থাপিত হওয়ায় মেডিকেল অফিসাররা শতভাগ ঝুঁকিমূক্ত থেকে স্থানীয় জনসাধারনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারবে। যারা মেধা ও শ্রম দিয়ে সুরক্ষা কেন্দ্রটি এখানে স্থাপন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
শেখ আব্দুল হাই ব্লাড ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব কামরুজ্জামান জসিম বলেন, করোনা কালে অসহায় মানুষের যেটা সবচেয়ে বেশী প্রয়োজন সেটা হলো স্বাস্থ্য সেবা। মোংলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তাররা অনেক ঝুঁকি নিয়েই মানুষের সেবা করে যাচ্ছেন। এখানের মেডিকেল অফিসারগণ যাতে ঝুঁকিমুক্ত থেকে মানুষের স্বাস্থ্য সেবা দিতে পারে সেজন্যই আমরা স্বাস্থ্য সুরক্ষা কেন্দ্র স্থাপন করেছি এবং সমাজ উন্নয়নে আমরা বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছি যা ধাপে ধাপে বাস্তবায়ন করবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here