ঝিনাইদহ হরিশংকরপুর গ্রামে আওয়ামী লীগ কর্মীকে কুপিয়ে হত্যা পর লুটপাটের হাত থেকে রক্ষা করলেন পুলিশ সুপার। লুট হওয়া ছাগল গরু উদ্ধার, পৃথক দু’টি মামলা দায়ের

0
341

কামরুজ্জামান লিটন ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহ সদর উপজেলার ১০ নং হরিশংকরপুর ইউনিয়নে গত বৃহস্পতিবার (০৪-০৬-২০২০) রাতে হরিশংকরপুর ইউনিয়নের হরিশংকরপুর গ্রামের আলাপ শেখ নামে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতিকে কুপিয়ে হত্যা করে আওয়ামী লীগের প্রতিপক্ষ গ্রুপ। এরপর ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরা ইউনিয়ন জুড়ে। বিভিন্ন এলাকায় ভাংচুর শুরু হলে।
তাৎক্ষনিকভাবে ঝিনাইদহ পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
তিনি ব্যাপক সংঘর্ষ, সহিংসতা ও লুটপাটের হাত থেকে রক্ষা করেন ইউনিয়নের ২২টি গ্রামকে।
উদ্ধার করেন লুট হয়ে যাওয়া ১০টি গরু, ৫টি ছাগলসহ বিভিন্ন মালামাল। পরে গত রাতেই ছাগল-গরুর মালিকদেরকে তা তিনি ফেরত দেওয়ার ব্যবস্থা করেন।
পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম বলেন, হত্যাকান্ডের ঘটনায় ২৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। এ ছাড়া আসামী ধরতে যাওয়ার সময় পুলিশ এ্যাসাল্ট ঘটনায় আরো একটি মামলা হয়েছে।
এলাকায় বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। কোন প্রকার আইনশৃঙ্খলা বিরোধী কর্মকান্ড করলে তার বা তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশ সুপার মো: হাসানুজ্জামান পিপিএম।
উলেøখ্য, বৃহস্পতিবার বিকেলে হরিশংকরপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুর ইসলাম ও সহ-সভাপতি আলাপ শেখসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতাকর্মী একটি বিয়ের দাওয়াত শেষে হরিশংরপুর বাজারে যাচ্ছিলেন। পথে গ্রামের মাঝে পৌঁছালে ওৎ পেতে থাকা আওয়ামীলীগের প্রতিপক্ষরা এলোপাতাড়িভাবে কুপিয়ে আলাপ শেখ এবং নুর ইসলামকে গুরুতর জখম করে। গুরুতর আহত আলাপ শেখ ও নুর ইসলামকে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আলাপ শেখকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে সদর থানার ওসি মিজানুর রহমান বলেন, বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here