দশমিনায় ভারি বর্ষনে রাস্তায় ভাঙ্গন ও গর্তে যান চলাচলে মারাতœক দুর্ভোগ

0
327

নাসির আহমেদ,দশমিনা (পটুয়াখালী) : পটুয়াখালীর দশমিনায় ঘূর্নিঝড় আম্ফান ও কাল বৈশাখীর ঝড় এবং গত কয়েক দিনের টানা বৃষ্টির পানি আর জোয়ারের প্রবল চাপে উপজেলার সদর ইউনিয়নের হাজিরহাট থেকে বাঁশবাড়িয়া ইউনিয়নে যাতায়াতের একমাত্র রাস্তার বিভিন্ন স্থানে ভাঙন ও গর্তের সৃষ্টি হয়েছে। তেঁতুলিয়া নদী থেকে দশমিনা বাজারের খালের তীব্র ভাঙনের ফলে হুমকিতে রয়েছে ঢনঢনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বসত বাড়িঘর ও ফসলি জমি। স্থানীয়রা রাস্তাটির সংস্কারের দাবি জানিয়েছে।
এলাকাবাসী জানান, গত কয়েক দিনের টানা ভারি বর্ষনে উপজেলার হাজিরহাট হয়ে বাঁশবাড়িয়া আসা যাওয়ার রাস্তাটির বিভিন্ন স্থানে গর্ত ও ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। রাস্তায় গর্ত ও ভাঙ্গনের কারনে স্কুল, বাড়িঘর ও ফসলি জমি ঝুঁকিতে রয়েছে। বিশেষ করে ঢনঢনিয়ার ছাত্র-ছাত্রীসহ বাঁশবাড়িয়া ইউনিয়নের হাজার হাজার মানুষ প্রতিদিন উপজেলা সদরে যাতায়াতের একমাত্র রাস্তা। যানচলাচলে মারাতœক দুর্ভোগ দেখা দিয়েছে। বর্তমানে রাস্তায় গর্ত ও ভাঙনের কারনে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে রিকশা ভ্যান অটোরিকশা ঝুঁকি নিয়ে চলাচল করছে। স্থানীয় শিক্ষর্থী মোঃ সবুজ হোসেন খান জানান, রাস্তার গর্ত ও ভাঙন সংস্কার করা না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আগের মত এখন আর এ রাস্তায় গাড়ী চলাচল তেমন করেনা। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন পালোয়ান রাস্তার গর্ত ও ভাঙনের খবর পেয়ে রাস্তাটি পরিদর্শন করে সাংবাদিকদের জানান, জনগুরুত্বপূর্ন এই রাস্তার গর্ত ও ভাঙনের মেরামতের পদক্ষেপ নেয়া জরুরী হয়ে পড়েছে।
উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন বলেন, রাস্তার গর্ত ও ভাঙ্গনের খবর পেয়ে সরেজমিনে দেখেছি। তবে রাস্তাটি মেরামতের পদক্ষেপ দ্রুত নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here