যশোরে ২৪ ঘন্টায় করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

0
235

যশোর প্রতিনিধি: গত ২৪ ঘন্টায় যশোরে ৩০ জনের শরীরে করোনা ভাইরাসের নমুনা পাওয়া গেছে। করোনা রোগীর নমুনা পরীক্ষার পর যশোরে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড এটি। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা মোট ৩১৬ জন। করোনায় মারা গেছেন ২ জন। আর সুস্থ হয়েছেন ১২০ জন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, ২০ জুন ফলাফলে যশোরের ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের,
নড়াইলের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের, মাগুরার ২২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও
ঝিনাইদহের ২৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। আর সাতক্ষীরার ২ জনের নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে।
অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ২১১ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা পজিটিভ এবং ১৬৪ জনের নেগেটিভ ফলাফল এসেছে। ৩৫ জনের মধ্য আগে শনাক্ত ৫ জন রয়েছে। দ্বিতীয় দফা এই পাঁচজনের শরীরে আবার করোনা পজেটিভ এসেছে। অর্থ্যাৎ নতুন শনাক্ত হওয়া রোগীর সংখ্যা ৩০ জন।
তিনি বলেন, পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে।
যশোরের জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সকালে যবিপ্রবি ল্যাব থেকে যে ৩৫ জনের পজেটিভ রেজাল্ট পাওয়া গেছে এরমধ্যে নতুন শনাক্ত ৩০ জন বাকি ৫ জন পুরনো রোগী। তিনি বলেন, আক্রান্ত রোগীর অবস্থান ও তাদের ইতিহাস জানার চেষ্টা করা হচ্ছে। রোগীদের অবস্থান জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here