দীর্ঘ দুই মাস ২২ দিন পর ভারতে আটকে থাকা বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা ভোমরা স্থল বন্দর ইমিগ্রেশন দিয়ে দেশে ঢুকছেন, শুরু হয়েছে বন্দরের রপ্তানী কার্যক্রমও

0
297

সাতক্ষীরা প্রতিনিধি ঃ দীর্ঘ দুই মাস ২২ দিন পর আজ সোমবার সকাল থেকে ভারতে আটকে থাকা বাংলাদেশী পাসপোর্ট যাত্রীরা ভোমরা স্থল বন্দর ইমিগ্রেশন দিয়ে দেশে প্রবেশ করছেন। একই সাথে শুরু হয়েছে বন্দরের রপ্তানী কার্যক্রম। এর আগে গত ২০ জুন থেকে শুরু হয় আমদানী কার্যক্রম। আমদানী ও রপ্তানী দুটি কার্যক্রমই চালু হওয়ায় কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। তবে, নতুন করে কোন পাসপোর্ট যাত্রীদের যাতায়াত করতে দেয়া হচ্ছেনা। শুধুমাত্র যে সমস্ত পাসপোর্ট যাত্রী ভারতে আটকে আছেন তাদের দেশে প্রবেশ করতে দেয়া হচ্ছে। ভোমরা ইমিগ্রেশন পুলিশের ওসি বিশ^জিত সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, ভারত থেকে আটকে থাকা বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য সনদ দেয়ার পর তাদের গ্রহণ করা হয়েছে। ভারত ফেরত কারও শরীরে যদি কোনো উপসর্গ থাকে চিকিৎসকের মাধ্যমে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে বলে জানান তিনি। সকাল থেকে দুপুর ৩ টা পর্যন্ত ভারতে আটকে থাকা ৮ জন বাংলাদেশী পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন। যদিও বেনাপোল বন্দরসহ দেশের অন্যান্য বন্দর দিয়ে পাসপোর্টধারিদের দেশে ফেরত আসার সুযোগ ছিল বলে এই পুলিশ কর্মকর্তা আরো জানান। উল্লেখ্য, গত ৬ এপ্রিল সর্বশেষ পাসপোর্টধারি যাত্রীরা ভোমরা বন্দর দিয়ে দেশে আসার সুযোগ পান। এর পরদিন ৭ এপ্রিল বিজিবি’র আপত্তির কারনে এ বন্দর দিয়ে সকল যাত্রীদের আসা বন্ধ হয়ে যায়।
ভোমরা স্থল বন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার রেজাউল করিম জানান, গত ২০ জুন থেকে এ বন্দরের আমদানী কার্যক্রম শুরু হয়। এরপর অজ থেকে শুরু হয়েছে বন্দরের রপ্তানী কার্যক্রম। তিনি আরো জানান, এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে পেয়েছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here