যশোরে নতুন করে ৪২ জনের করোনা শনাক্ত, জেলায় মোট আক্রান্ত ৬৪২ জন, মৃত্যু ১৩ জন

0
272

যশোর প্রতিনিধি : যশোরে নতুন করে আরও ৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট ৬৪২ জন করোনায় আক্রান্ত হলেন। মারা গেছেন ১৩ জন আর সুস্থ হয়েছেন ১৯২ জন। যবিপ্রবি জেনোম সেন্টারের পরীন দলের সদস্য ড. শিরিন নিগার জানান, ১ জুলাই ল্যাব টেষ্টের ফলাফলে যশোরের ১১০ জনের নমুনা পরীা করে ৪২ জনের ও মাগুরার ৪৯ জনের নমুনা পরীা করে ৮ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এ ছাড়া খুলনার ১০টি নমুনা পরীা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে।
অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৬৯ জনের নমুনা পরীা করে ৫০ জনের করোনা পজিটিভ এবং ১১৯ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।
এবিষয়ে যশোর সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ৪২ জনের করোনা পজেটিভ রেজাল্ট এসেছে। সবকটিই নতুন পজেটিভ।
তিনি বলেন, ৪২ জন আক্রান্তসহ জেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪২ জন। মারা গেছেন ১৩ জন আর সুস্থ হয়েছেন ১৯২ জন। নতুন আক্রান্ত হয়েছেন তাদের অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করছি। আক্রান্তদের ঠিকানা নিশ্চিত হয়ে সেসব এলাকা লকডাউন করার চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here