মহেশপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে গর্ভবর্তী মায়েদের চিকিৎসা সেবায় সেনাবাহিনী কতৃক মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত

0
168
আলাউদ্দিন ভ্রাম্যমান প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উদযাপনের অংশ হিসাবে এবং একই সাথে কোভিড-(১৯) জনিত পরিস্থিতিতে গর্ভবর্তী ও প্রসুতি মায়েদের চিকিৎসা সেবা সহজলভ্য করতে সারাদেশে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী।
এরই ধারাবাহিকতায় ৯ জুলাই দিনব্যাপি ঝিনাইদহের মহেশপুরে গর্ভবর্তী মায়েদের চিকিৎসায় সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন যশোর অঞ্চলের সার্বিক তত্বাবধানে একটি মেডিকেল ক্যাম্পেইন পরিচালিত হয়।
মহেশপুর সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে পরিচালিত এই ক্যাম্পেইনে সেনাবাহিনীর নিজস্ব ও স্থানীয় প্রশাসনের অভিজ্ঞ চিকিৎসকগন ৫ শতাধিক গর্ভবর্তী মায়েদের প্রয়োজনীয় পরামর্শ প্রয়োজন সাপেক্ষে রক্ত পরীক্ষার ওষুধ বিতরন করে।এসময় করোনা ভাইরাস মোকাবেলায় সর্বোচ্চ স্বাস্থ্যবিধি অনুসরন নিশ্চিত করেন সেনা সদস্যরা।
উক্ত চিকিৎসা সেবাই সেনাবাহিনীর ৭ জন এবং মহেশপুর স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা সহ ৩ জন চিকিৎসক এই সেবা প্রদান করেন। এছাড়াও দরিদ্র ব্যক্তির মাঝে মাক্স হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরন করা হয়।উক্ত অনুষ্ঠানে ৫৫ পদাতিক ডিভিশনের ৮৮ পদাতিক ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এবি’এম ফয়সাল বাতেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
এছাড়াও ২ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাসির উদ্দিন আহাম্মেদ এবং মহেশপুর উপজেলা চেয়ারম্যান জনাব ময়জদ্দীন হামিদ, পৌর মেয়র আব্দুর রশীদ খাঁন, মহেশপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জহুরুল ইসলাম, প্রেসক্লাব মহেশপুরের সভাপতি সরোয়ার হোসেন, সিনিঃ-সহ সভাপতি ওবাইদুল হক, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সাংবাদিক জাকির হোসেন সহ স্থানীয় গন্যমান্য ব্যতিবর্গ উপস্থিত ছিলেন। বর্তমান করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে সকলকে বিশেষ অনুরোধ জানানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here