অনুমোদনবিহীন দুই কিনিকে যশোরে অভিযান

0
110

মালেকুজ্জামান কাকা, যশোর : যশোর সদর উপজেলার খাজুরায় দুইটি কিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য বিভাগ। রবিবার দুপুরে এ অভিযানের নেতৃত্ব দেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মীর আবু মাউদ।
অভিযানে নিউ মাতৃসেবা কিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি তালাবন্ধ করে দেয়া হয়েছে। অপারেশন থিয়েটারের বেড অকেজো, এসি ও অক্সিজেন না থাকা এবং ডাক্তার বা সেবিকা কাউকে পাওয়া যায়নি। এজন্য প্রতিষ্ঠানটিতে তালা লাগিয়ে দেয়া হয়েছে। এছাড়া, অভিযানে খাজুরা বাজারের হাইস্কুল রোডের ফারিহা প্রাইভেট হাসপাতালের কোন বৈধ কাগজপত্র না থাকা, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ঔষধ, ডাক্তার ও নার্স না থাকায় প্রতিষ্ঠানটিকে প্রাথমিকভাবে সতর্কতা করেন সিভিল সার্জন। আগামী তিন দিনের মধ্যে যাবতীয় কাগজপত্র অনলাইনে জমা ও হাসপাতাল ব্যবস্থাপনা সঠিক নিয়মে পরিচালনা করার নির্দেশনা দেয়া হয়।
সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর পার্থ প্রতিম লাহিড়ী, বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার অ্যাসেসিয়েশনের সাধারণ সম্পাদক তারিকুজ্জামান, ফুলবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ কানুচন্দ্র বিশ্বাস, সহকারী ইনচার্জ আমিরুল ইসলাম অভিযানে সহযোগিতা করেন। অভিযান শেষে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মীর আবু মাউদ বলেন, যশোরে কোন অনুমোদনবিহীন বেসরকারি হাসপাতাল, কিনিক ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করতে দেয়া হবে না। নিয়ম-নীতি মেনেই প্রতিষ্ঠান চালাতে হবে। গত ২১ জুলাই জেলার সব কিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। এখনো পর্যন্ত যে সব প্রতিষ্ঠান অনুমোদনবিহীন ও অব্যাবস্থাপনায় কিনিক চলছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ অভিযান নিয়মিত পরিচালিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here