আবরারের মৃত্যু: প্রথম আলো সম্পাদকের মামলা স্থগিত

0
121

যশোর ডেস্ক : কিশোর আলোর অনুষ্ঠানে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরারের (১৫) মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের ক্ষেত্রে মামলাটির কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। মামলা বাতিল চেয়ে করা এক আবেদনের শুনানি নিয়ে আজ রোববার বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।
আদালতে আজ প্রথম আলো সম্পাদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী রোকন উদ্দীন মাহমুদ ও মোস্তাফিজুর রহমান খান। সঙ্গে ছিলেন আইনজীবী হারুনুর রশীদ, আফতাব উদ্দীন সিদ্দিকী ও প্রশান্ত কর্মকার। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।
মামলা বাতিল চেয়ে ৬ই ডিসেম্বর হাইকোর্টে আবেদন করেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। যার ওপর ১০ই ডিসেম্বর ও আজ শুনানি নিয়ে আদেশ দেয়া হয়। ওই মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে রুলে। রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
নাইমুলের মৃত্যুর ঘটনায় করা মামলায় প্রথম আলো সম্পাদকসহ ৯ জনের বিরুদ্ধে গত ১২শে নভেম্বর অভিযোগ গঠন করেন ঢাকার মহানগর দায়রা জজ আদালত। কিশোর আলোর সম্পাদক আনিসুল হককে মামলা থেকে অব্যাহতি দেন আদালত।
একইসঙ্গে ১৪ই ডিসেম্বর মামলার সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করা হয়।
গত বছরের ১লা নভেম্বর ঢাকার রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রেসিডেনসিয়ালের ছাত্র নাইমুল মারা যায়। এ ঘটনায় নাইমুলের বাবা মজিবুর রহমান গত বছরের ৬ই নভেম্বর ঢাকার সিএমএম আদালতে নালিশি মামলা করেন। এরপর চলতি বছরের ১৬ই জানুয়ারি প্রথম আলো সম্পাদক, কিশোর আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন জমা দেয় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here