মোংলা ইপিজেডে সুতার কারখানায় অগ্নিকান্ড

0
103

ফরিদ শিকদার,বাগেহাটঃ মোংলা রপ্তানি প্রক্রিয়াকরণ প্রসেসিং জোন ইপিজেডের একটি সুতার কারখানায় আগুন লেগেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের একাধিক টিম কাজ করছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ফ্যাক্টরীর অগ্নিকান্ড নিন্ত্রয়নে রয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। আজ সোমবার (২৮ ডিসেম্বর) ভোর ৬ টার দিকে ওই ফ্যাক্টরীতে তুলার গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে এবং মুহুর্তেই তা ছড়িয়ে পড়ে।
মোংলা ইপিজেডের জেনারেল ম্যানেজার মো. মাহাবুব আহমেদ ছিদ্দিক জানান, ভোরে ইপিজেডের গুয়াংজু হুয়াস্যাং সাইন্স অ্যান্ড টেকনোলজি ফ্যাক্টরির গোডাউনে আগুন লাগে। গোডাউনে থাকা তুলায় আগুন ধরে তা দাউ দাউ করে জ্বলতে থাকে।এরপর তাৎক্ষণিকভাবে ইপিজেড, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও নৌবাহিনীর ফায়ার সার্ভিসের দল এসে আগুন নেভাতে শুরু করে। তবে আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে এই মুহূর্তে কিছু জানানো সম্ভব নয় বলে জানান তিনি।
তিনি আরও বলেন, যে গোডাউনে আগুন লেগেছে সেটিতে সুতা তৈরির তুলা রয়েছে তাই আগুন নেভাতে কিছুটা বেগ পেতে হচ্ছে। অগ্নিকাণ্ডে ওই কারখানার কোন লোকজনের ক্ষয়ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here