‘পদ্মা সেতু-মেট্রোরেল চালু ২০২২ সালের জুনে’

0
232

যশোর ডেস্ক : এগিয়ে চলছে বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু ও মেট্রোরেলের কাজ। তবে পদ্মা সেতু চালুর সময়সীমা কিছুটা বাড়ানো হলেও দুটি প্রকল্পের কাজই আগামী ২০২২ সাল নাগাদ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, পদ্মা সেতু ও মেট্রোরেল ২০২২ সালের জুন মাসে চালু করা হবে। একই সঙ্গে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চট্টগ্রামের কর্ণফুলী টানেল চালু করা হবে বলেও জানান তিনি। রোববার সচিবালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।
মন্ত্রী বলেন, পদ্মা সেতু চালুর সময়সীমা কিছুটা বাড়ানো হয়েছে। ২০২২ সালের জুন মাসের দিকে এটি চালু করা সম্ভব হবে। একই সময়ে আরও তিনটি প্রকল্প চালু হয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, আমরা করোনা পরিস্থিতিতেও দেশের অর্থনীতির চাকা সচল রাখতে পেরেছি।
বিশ্ব আমাদের প্রশংসা করছে। এ সময়ে অনেক মানুষ কাজ হারিয়েছে। তাদের সবাইকে কাজ দেয়া ও কর্মসংস্থান সৃষ্টি করা আমাদের আগামী দিনের বড় চ্যালেঞ্জ। সেজন্য সরকারের ধারাবাহিকতা অনেক দরকার।
সংবাদ সম্মেলনে বিএনপির সমালোচনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনে কারচুপির সব রেকর্ড বিএনপির। তাদের সময় ভোটের দিন সকাল ৯টার আগেই নির্বাচন শেষ হয়ে গেছে। আমাদের সময় এটা হয় না। মধ্যবর্তী নির্বাচনের বিষয়ে বিএনপির মহাসচিবের সাম্প্রতিক বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা মামা বাড়ির আবদার। আমরা মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী তামাশা চাই না। ওবায়দুল কাদের বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি কিছুই করতে পারেনি। একদিনের জন্যও বিএনপি মাঠ গরম করতে পারেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here