সাংবাদিক ইউনিয়ন যশোরের নির্বাচন সম্পন্ন ।। এম আইউব সভাপতি ও আকরামুজ্জামান সাধারণ সম্পাদক নির্বাচিত

0
432

স্টাফ রিপোর্টার: সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক পদে পুননির্বাচিত হয়েছেন দৈনিক লোকসমাজ পত্রিকার স্টাফ রিপোর্টার ও চ্যানেল আই এর জেলা প্রতিনিধি আকরামুজ্জামান। গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে তিনি ৩৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক স্পন্দন পত্রিকার চীফ রিপোর্টার গোলাম মোস্তফা মুন্না পেয়েছেন ২৫ ভোট।
এর আগে গত ৯ জানুয়ারি ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেদিন সাধারণ সভঅপতি পদে দৈনিক গ্রামের কাগজের চীফ রিপোর্টার এম আইউব সভাপতি, সাপ্তাহিক আজকের সুর্যোদয় এর জেলা প্রতিনিধি কাজী রকিবুল ইসলাম সহ সভাপতি, একাত্তর টিভির জেলা প্রতিনিধি এস এম ফরহাদ যুগ্ম সম্পাদক, দৈনিক শেয়ার বীজ কচড়ার মীর কামরুজ্জামান মনি দপ্তর সম্পাদক,দৈনিক আমাদেও অর্থনীতির স্টাফ রিপোর্টার এম মশিউর রহমান কোষাধ্যক্ষ, দৈনিক খুলনাঞ্চলের জেলা প্রতিনিধি কাজী রফিকুল ইসলাম ও দৈনিক লোকসমাজ পত্রিকার চীফ ফটোগ্রাফার হানিফ ডাকুয়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হন। ওই দিনের নির্বাচনে সম্পাদক পদে আকরামুজ্জামান ও গোলাম মোস্তফা মুন্না সমান সংখ্যক ৩২টি ভোট পেয়ে টাই করেন। পরে নির্বাচন পরিচালনা কমিটি এই পদে ২১ জানুয়ারি পুননির্বাচনে ভোট গ্রহনের জন্য তফশীল ঘোষনা করেন ।
ঘোষিত তফশীল অনুযায়ী গতকাল সকাল দশটা থেকে বেলা একটা পর্যন্ত প্রেস কাব যশোরের অডিটোরিয়ামে একটানা ভোটগ্রহণ করা হয় । মোট ৬৪ জন ভোটারের সবাই ভোট দেন।
ভোটগ্রহণ শেষে একই কে গণনা করে ফলাফল ঘোষণা করা হয়। বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা ভোটগ্রহণ প্রক্রিয়া পর্যবেণ করেন।
পরে ভোট গণনার আগে প্রেসকাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, বিএফইউজের সহকারী মহাসচিব সাকিরুল কবীর রিটন, যশোর সাংবাদিক ইউনিয়নের যুগ্ম-সাধারণ সম্পাদক তবিবর রহমান, বিএফইউজে নির্বাহী কমিটির সদস্য গোপীনাথ দাস, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর জেলা কমিটির সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল এবং প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী আকরামুজ্জামান ও গোলাম মোস্তফা মুন্না তাদের মতামত ব্যক্ত করেন। তারা সবাই ভোটগ্রহণ প্রক্রিয়ার স্বচ্ছতা, নিরপেতার ভূয়সী প্রশংসা করেন।
এবারের নির্বাচন পরিচালনা করেন তিন সদস্যের কমিটি। এতে প্রেসকাব যশোরের সম্পাদক আহসান কবীর এবং প্রেস কাব যশোরের সহ সভাপতি ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি নূর ইসলাম ও একই সংগঠনের সিনিয়র সদস্য শেখ আব্দুল্লাহ হুসাইন সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
নির্বাচন পরিচালনা কমিটি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ প্রক্রিয়ায় সহযোগিতা করায় সংশ্লিষ্ট সবার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here