চৌগাছায় জাতীয় গন্থাগার দিবস পালিত

0
132

চৌগাছা (যশোর) প্রতিনিধি : ‘‘গ্রন্থাগারে বই পড়ি, আলোকিত মানুষ গড়ি’’ প্রতিপাদ্য সামনে রেখে যশোরের চৌগাছায় জাতীয় গ্রন্থাগার দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি পালনে চৌগাছা পাবলিক লাইব্রেরির উদ্যোগে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার বেলা সাড়ে দশটায় চৌগাছা পাবলিক লাইব্রেরির সামনে থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের গুরুতত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ ভাস্কর্যের মোড় হয়ে আবার পাবলিক লাইব্রেরিতে গিয়ে শেষ হয়। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় লাইব্রেরি প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে উদীচী শিল্পী গোষ্ঠি চৌগাছা সংসদের শিল্পীরা নেচে-গেয়ে দর্শকদের মুগ্ধ করেন।
আলোচনা সভায় পাবলিক লাইব্রেরির সহ-সভাপতি অ্যাডভোকেট তজিবর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি সাবেক সোনালী ব্যাংক কর্মকর্তা আব্দুস সালাম। বিশেষ অতিথির বক্তৃতা করেন পাবলিক লাইব্রেরির সাবেক সাধারণ সম্পাদক মাস্টার আব্দুল জলিল। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন লাইব্রেরির সহ-সভাপতি সহ-অধ্যাপক শেখ মাফিজুল ইসলাম, ক্রীড়া ও সমাজসেবা সম্পাদক চৌগাছা সরকারি কলেজের ক্রীড়া শিক্ষক জাফর ইকবাল লিটন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মামুন শামীম আকতার লিখন, নির্বাহী সদস্য ও চৌগাছা প্রেসকাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, কবি শাহীন মাহবুব ও নাজমা আক্তার শিমু।
উপস্থিত ছিলেন লাইব্রেরির নির্বাহী সদস্য ও চৌগাছা সরকারি কলেজের গ্রন্থগারিক নাসরিন সুলতানা, ভাস্কর আতিয়ার রহমান, শিল্পী গ্রাম ডাক্তার মিজানুর রহমান, ইসমেতারা বেগম, প্রমিলা বালা বিশ^াস, কবি আব্দুর রহিম, গীতিকার ও গায়ক আব্দুল গণি, রাজিব হোসেন, শফিকুল ইসলাম, ইয়ানুর রহমান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here