চৌগাছা বাজার ব্যবসায়ি সমিতির নতুন কমিটি গঠন

0
106

চৌগাছা (যশোর) প্রতিনিধি ॥ যশোরের চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির নতুন কমিটি গঠন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে নাটোর জেলার লালপুর গ্রীন ভ্যালী পার্কে কন্ঠ ভোটে এই কমিটি গঠন হয়। বিগত কমিটির সভাপতি সম্পাদককে রেখেই নতুন কমিটি গঠন করেন ব্যবসায়ীরা। গত বৃহস্পতিবার নাটোর জেলার লালপুর ভ্যালী পার্কে অনুষ্ঠিত হয় চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতির (সিবিবিএস) বার্ষিক বনভোজন ও সমিতির সাধারণ সভা। দুপুরে পার্কের অভ্যান্তরে অনুষ্ঠিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন বিগত কমিটির সভাপতি এসএম শফিকুর রহমান শফি। সমিতির সদস্য ইকবাল হোসেনের সঞ্চালনায় সভায় আলোচনা করেন সাধারণ সম্পাদক হাজী ইবাদৎ হোসেন, ব্যবসায়ী মতিয়ার রহমান, আজিজুর রহমান এ্যাডমিরাল, শরিফুল ইসলাম, গোলাম মোস্তফা, শিমুল হোসেন, স্বপন কুমার প্রমুখ। আলোচনা শেষে বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ায় নুতন কমিটির গঠনে প্রস্তাব দেন নেতৃবৃন্দ। একপর্যায় প্রায় আড়াইশ’ব্যবসায়ীর উপস্থিতিতে কন্ঠ ভোটে নতুন কমিটি গঠন হয়।
নব গঠিত কমিটির সভাপতি মনোনীত হন বর্তমান সভাপতি এসএম শফিকুর রহমান শফি ও সাধারণ সম্পাদক মনোনীত হয় বারবার সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা হাজী ইবাদৎ হোসেন। এছাড়া সিনিয়র সহ-সভাপতি ব্যবসায়ী মতিয়ার রহমান ও যুগ্ম সম্পাদক মনোনীত হয় আজিজুর রহমান এ্যাডমিরাল। দ্রুত সময়ের মধ্যে ১৯ সদস্য বিশিষ্ঠ পুর্ণাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলে জানান কমিটির নব নির্বাচিত সাধারন সম্পাদক হাজী ইবাদৎ হোসেন।
সূত্র জানায়, চৌগাছা বাজার ব্যবসায়ী সমিতি বাজারের দেড় সহস্রাধীক ব্যবসায়ীদের সুখ-দুঃখের কথা বলার একমাত্র স্থান। ব্যবসায়ীদের সার্বিক দিক বিবেচনা করে ১৯৯০ সালে এই সমিতি গঠন হয়। প্রতিষ্ঠাকালীন সভাপতি হন এনায়েত আলী ও সাধারণ সম্পাদক হন হাজী লিয়াকত আলী। বাজারের ভাড়া করা ঘরে বসেই চলতে থাকে তাদের কার্যক্রম। এরপর ২০০২ সালে সাবেক পৌর মেয়র সেলিম রেজা আওলিয়ার সমিতির সভাপতি ও হাজী ইবাদৎ হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর চৌগাছা-ঝিকরগাছা সড়কের পাশে জমি ক্রয় করে একটি দ্বি-তল ভবনের নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠা করেন। সেই থেকে সমিতির সকল কার্যক্রম এই অফিসে বসেই চলে বলে জানান ব্যবসায়ী নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here