চৌগাছায় ভিজিএফ’র চাল পাচ্ছেন ৪৯ হাজার ৮শ পরিবার

0
148

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছায় ঈদ-উল-আযহা উপলক্ষে ভারনারেবল গ্রæপ ফিডিংয়ের (ভিজিএফ) আওতায় চাল পাচ্ছেন ৪৯ হাজার ৮শ ১৬ দরিদ্র ও হতদরিদ্র পরিবার। বৃহস্পতিবার থেকে উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই চাল বিতরন শুরু হয়ছে। তালিকাভুক্ত দুঃস্থ ও অসহায় প্রতিটি পরিবার ১০ কেজি করে চাল পাচ্ছেন।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ইশতিয়াক আহমেদ জানান, উপজেলার ফুলসারা ইউনিয়নের ৫ হাজার ২শ ২২, পাশাপোলের ৪ হাজার ২শ ৮৯, সিংহঝুলীর ৩ হাজার ১১, ধুলিয়ানীর ৩ হাজার ১শ ২১, চৌগাছা সদরের ২ হাজার ৬শ ৯০, জগদীশপুরের ৩ হাজার ৫ শ ৮১, পাতিবিলার ৩ হাজার ১শ ৪২, হাকিমপুরের ৪ হাজার ৫শ ২, স্বরুপদাহের ৫ হাজার ৭ শ ২, নারায়নপুরের ৫ হাজার ৪শ ২০ ও সুখপুকুরিয়া ইউনিয়নের ৬ হাজার ৫৫ পরিবার এবং চৌগাছা পৌরসভার ৩ হাজার ৮১ পরিবার এই সুবিধা পাচ্ছেন।
তিনি জানান ইউনিয়ন পরিষদ ও পৌরসভার অনুকুলে বরাদ্দকৃত চাল ৪৯৮.১৬ মেট্রিক টন চাল ছাড় করা হয়েছে। বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদগুলিতে এবং বুধবার চৌগাছা পৌরসভায় চাল বিতরন শুরু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক বলেন ভিজিএফ এর চাল বিতরনের সময় সংযুক্ত সরকারি কর্মকর্তাদের উপস্থিতি নিশ্চিত করে চাল বিতরন শুরু করা হয়েছে। আমরাও বিভিন্ন ইউনিয়নে চাল বিতরনের স্থান গুলিতে পরিদর্শন করছি। এর আগেই চালের তালিকা বা বিতরন নিয়ে বিতর্ক না হয় সে বিষয়ে চেয়ারম্যানদের নির্দেশনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here