যশোরে পৃথক দুর্ঘটনায় ৪ গরু ব্যবসায়ী নিহত

0
180

স্টাফ রিপোর্টার \ যশোরে পৃথক দুর্ঘটনায় ৪ গরু ব্যবসায়ী নিহত ও ৬ জন আহত হয়েছে। এসময় দুর্ঘটনায় ২টি গরু মারা যায়। গতকাল সকালে যশোর শহরের আরবপুর দীঘিরপাড় এলাকায় ও অভয়নগর উপজেলার জাফরপুর মাইলপোস্ট নামক স্থানে এই দুর্ঘটনা দুটি সংঘটিত হয়।
প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল সকালে আরবপুর দীঘিরপাড় নামক স্থানে ট্রাক, পিকআপ ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে দু’জন গরু ব্যবসায়ি ও অন্তত ৬ জন আহত হয়েছেন।
নিহতরা হলেন, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মেজেরহুদা গ্রামের মোংলা মন্ডলের ছেলে আব্দুল আলিম (৩৫) এবং গোয়ালহুদা গ্রামের মোসলেম মোল্যার ছেলে জহুরুল ইসলাম (৫২)। আহতদের মধ্যে দু’জন যশোর জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।
নিহত ও আহতদের স্বজনরা জানান, গরু কেনার জন্যে চুয়াডাঙ্গার জীবননগর থেকে ১২ ব্যাপারি একটি পিকআপ ভ্যানে চেপে বরিশালের উদ্দেশে যাচ্ছিলেন। পথিমধ্যে যশোর শহরের আরবপুর দীঘিরপাড় এলাকায় বিপরীতমুখী একটি ট্রাকের সাথে পিকআপটির সংঘর্ষ হয়। এরপর একটি প্রাইভেট কার ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এই দুর্ঘটনায় দু’জন নিহত এবং কমবেশি ৬ জন আহত হন। খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন।
যশোর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার শেখ মুজিবর রহমান সাংবাদিকদের জানান, খবর পেয়ে আমরা দুর্ঘটনাস্থলে পৌঁছাই। সেখানে একজনকে মৃত অবস্থায় দেখতে পাই। এছাড়া আহত পাঁচজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দিই।
যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক এম আব্দুর রশিদ বলেন, দুর্ঘটনার শিকার দুইজন হাসপাতালে আনার আগেই মারা যান। হাসপাতালে ভর্তি দু’জনের অবস্থা আশঙ্কাজনক। যশোর কোতোয়ালি থানার কর্তব্যরত কর্মকর্তা এএসআই সুলতানা সড়ক দুর্ঘটনায় দু’জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।
অপরদিকে আমাদের অভয়নগর প্রতিনিধি জানান, যশোরের অভয়নগর উপজেলার জাফরপুর মাইলপোস্ট নামক স্থানে ট্রেনের সাথে গরু বোঝাই নছিমনের ধাক্কা লেগে দুইজন গরু ব্যবসায়ী নিহত হয়েছে । এসময় দুইটি গরু মারা যায়। গতকাল রোববার সকালে উপজেলার জাফরপুর মাইলপোস্ট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এছাড়া নছিমনের চালকসহ আরো একটি গরু আহত হয়েছে। নিহতরা হলেন, অভয়নগর উপজেলার কাদিরপাড়া গ্রামের কাবিল গাজীর ছেলে রফিকুল ইসলাম(৪০) ও পায়রা ইউনিয়নের পদ্মপুকুর গ্রামের শহিদুল ইসলাম। প্রত্যদর্শীরা জানান, রাজঘাট জাফরপুর মাইলপোস্ট এলাকায় আজ সকালে অবৈধ রেল ক্রসিং পার হওয়ার সময় খুলানাগামী একটি ট্রেনের সাথে গরুবোঝাই নছিমনের ধাক্কা লাগে। ট্রেনের ধাক্কায় নছিমন ছিটকে পাশের খাদে পড়ে যায়। স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক আহত রফিকুল ইসলাম ও শহিদুলকে মৃত ঘোষণা করেন। এবং বাকি একজনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আহতের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। নওয়াপাড়া রেলস্টেশনের মাস্টার বুলবুল আহমেদ বলেন, রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী সাগরদাড়ী ট্রেনটি অভয়নগর উপজেলার জাফরপুর মাইলপোস্ট নামক স্থানে পৌছালে গরুবোঝাই একটি নছিমনকে ধাক্কা দেয়। এসময় নছিমনটি একটি অবৈধ রেলক্রসিং পার হচ্ছিলো । ধাক্কা লেগে নছিমনটি ছিটকে রেল লাইনের পাশে খাদে পড়ে দুইটি গরু ও দুইজন গরু ব্যবসায়ী মারা যায়। ঘটনার পরপরই আমি ঐ এলাকা পরিদর্শন করেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here