বাঘারপাড়ায় করোনা প্রতিরোধে ‘জামদিয়া মানবিক গ্রুপ’ নামে একটি স্বেচ্ছা সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ

0
148

স্টাফ রিপোর্টার, বাঘারপাড়া (যশোর) ঃ করোনা প্রতিরোধ ও স্বচেতনা বৃধির ল্েয বাঘারপাড়ার জামদিয়ায় ‘জামদিয়া মানবিক গ্রুপ’ নামে একটি স্বেচ্ছা সেবামূলক সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। এ সংগঠনের মূল উদ্দেশ্য হল মহামারি করোনা সহ যে কোন রোগের বিষয়ে এলাকাবাসীকে স্বচেতন করে তোলা এবং আক্রান্ত ব্যক্তিদেরকে চিকিৎসা ও সেবার েেত্র সহযোগিতা করা।
‘জামদিয়া মানবিক গ্রুপ গঠনের উদ্দ্যেশ্যে গত ২৮ জুলাই /২১ তারিখে অবসরপ্রাপ্ত প্রফেসর ডাক্তার নিকুঞ্জ বিহারি গোলদারের সভাপতিত্বে জামদিয়া গ্রামে এক সেমিনার/সভা অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনার/সভায় করোনা সহ যে কোন রোগে আক্রান্ত রুগীর চিকিৎসা সেবা সহ রোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখার ল্েয যশোর অঞ্চলের প্রখ্যাত গাইনঈ চিকিৎসক প্রফেসর ডাক্তার নিকুঞ্জ বিহারি গোলদার ও করিমপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক তহিদুল ইসলামকে যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক করে ২০ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। এছাড়া এ সংগঠনের উপদেষ্টা হিসাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোঃ হাবিবুল্লাহ, উপজেলা মাধ্যমিক শিা অফিসার মোঃ রবিউল ইসলাম, শওকত মাহমুদ, সরোয়ার মোল্লা, অবসরপ্রাপ্ত শিক তোয়েব আলী ও প্রভাষক বাবলুজ্জামানকে উপদেষ্টা হিসাবে ঘোষণা করা হয়।
এ সংগঠনের কাজ বা উদদেশ্য হলঃ ১.মাস্ক ব্যবহার নিশ্চিত করন। ২.বাইরে থেকে বাড়িতে আসলে সাবান পানি দিয়ে হাত মুখ ধোঁয়া ও ডেঙ্গুর বিস্তার রোধ। ৩. অসহায় ও গরীব রোগী দের স্বাস্থ্য সেবা প্রদান। ৪.বাড়ি বাড়ী গিয়ে রোগী সনাক্তকরণ ও ঔষধ প্রদান। ৫.সামাজিক দুরত্ব বজায় থাকার জন্য উদ্বুদ্ধকরণ এবং জরুরি প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ স সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন করা বলে সংগঠনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here