স্বপ্ন নয় এ যেন সত্যি

0
206

বেনাপোল প্রতিনিধি : স্বপ্ন নয় এ যেন বাস্তব ও সত্য. মায়ের কোল আলো করে বুকে এল শেখ মুজিব। আজ পরিবারে বইছে ঈদ আনন্দ। এমন একটি আলোচিত ও আনন্দের বার্তা দিয়েছে যশেরের শার্শার বালুন্ডার আশ্রয়ন পল্লিতে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধান মন্ত্রীর উপহারের ঘর পেয়েছে দুঃস্থ্য ও ভূমিহীন ভুক্তভোগী ১০টি পরিবার। এখানে ময়না-মারুফ দম্পত্তির ঘরে জন্ম নেয় ফুটফুটে একটি পুত্র সন্তান তার নাম রাখা হয় শেখ মুজিব।
এমন একটি খবর ছড়িয়ে পড়লে শিশুটিকে দেখতে আসেন অনেকে। আশ্রয়ন পল্লী পরিদর্শন করেন যশোর জেলা প্রশাসন উপজেলা প্রশাসন ও সেনাকর্মকর্তারাসহ জন প্রতিনিধিরা।
আজন্ম ভুমিহীন এসব পরিবার বসবাস করতেন পরের Expect বেড়ার ঘরে নিদারুন কষ্টে।
আজ ঘর ও জমির সাথে পেয়েছেন বিদুৎ.পানি রান্নাঘর গোসলখানা বাথরুম ও ২টি শোবার ঘর।খুশি পরিবার ও স্থানীয়রা সরকারকে ধন্যবাদ জানান তারা।
আবেগ আপ্লত বক্তব্য দেন ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা।
ছিলনা ঘরও জমি ৩টি সন্তান থাকলেও পরিবারে ছিল অশান্তি । তারা পেয়েছেননঘর জমি ও কোলজুড়ে আসা ফুটফুটে শেখ মুজিব আনন্দিত ও খুশি তারা বলেন শিশু পুত্র শেখ মুজিবের বাবা ও মা।
উপকার ভোগীদের অনেক ধরনের সুযোগ সুবিধা দেওয়া হয়েছে। শেখ মুজিব নাম রাখা পরিবার সহ ভুক্তভোগীদের অত্নকর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করা হচ্চে বলে জানান উপজেলা নির্বাহি কর্মকর্তা মীর আলীফ রেজা।
উপজেলায় ১২৭টি পরিবারকে প্রধান মন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে বলে জানান । উপজেলা প্রকল্প কর্মকর্তা।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here