জাতির অগ্রযাত্রা রুখতে ২১ আগস্ট গ্রেনেড হামলা: স্বপন

0
144

স্টাফ রিপোর্টার: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জনের পর থেকেই মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিরা এদেশে ষড়যন্ত্র শুরু করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ষড়যন্ত্রকারীরাই জাতির পিতাকে স্বপরিবারে নির্মমভাবে হত‍্যা করে। স্বাধীনতার সেই পরাজিত শক্তি আবার ২১শে আগস্ট ইতিহাসের বর্বরোচিত গ্রেনেড হামলা চালায়। একটি জাতির অগ্রযাত্রাকে চিরতরে নিস্তব্ধ করে দেয়ার জন‍্যই ছিল এই হামলা।
শনিবার দলীয় কার্যালয় চত্বরে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন‍্যা শেখ হাসিনা মৃত্যুকে জয় করে দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে নিয়ে যাচ্ছেন। জাতির পিতা এ দেশকে স্বাধীন করেছেন, আর মাননীয় প্রধানমন্ত্রী দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন‍্য নিরলসভাবে কাজ করছেন।
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, গোপালগঞ্জের কোটালীপাড়ায় সমাবেশস্থলে ৪০ কেজি ওজনের বোমা পুঁতে রাখা হয়েছিল। রমনার বটমূলে বোমা হামলা, সারাদেশে সিরিজ বোমা হামলা এসবের মাধ‍্যমে দেশকে একটি জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছিল। আওয়ামী লীগ সাধারণ মানুষের কল‍্যাণের জন‍্য রাজনীতি করে; মানুষের ভাগ‍্য উন্নয়নের রাজনীতি করে।
এ সময় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন‍্যার নেতৃত্বে আজকে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ সকল ক্ষেত্রে উন্নয়ন অব‍্যাহত আছে। যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধুর খুনিদের বিচার ও জেল হত্যার বিচার হয়েছে ২১ শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ও খুব শিগগিরই বাস্তবায়িত হবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌরমেয়র অধ‍্যক্ষ কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এমএম নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আমজাদ হোসেন লাভলু, যুগ্ম সাধারণ সম্পাদক জিএম মজিদ, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা যুবলীগের আহবায়ক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ শোকসভায় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here