মোংলায় আইভি রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

0
164

মাসুদ রানা,মোংলা : আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদিকা ও মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী আইভি রহমানের ১৭ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে মোংলায়। আজ মঙ্গলবার আওয়ামী লীগের পক্ষ থেকে বিকাল ৫টায় আ’লীগের দলীয় কার্যালয় আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ দোয়া মাহফিলের আয়োজন করে মোংলা উপজেলা এবং পৌর মহিলা আ.লীগ ও যুব মহিলা লীগ শাখার নেতৃবৃন্দ ।

মোংলা পৌর মহিলা আ’লীগের সভানেত্রী ও উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক পৌর আ.লীগের সভাপতি আলহাজ্ব শেখ আব্দুস সালাম, মোংলা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, চাদপাই ইউপি চেয়্যারম্যান মোল্ল্যা তারিকুল ইসলাম
পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ কামরুজ্জামান জসিম,পৌর মহিলা আ’লীগের সাধারণ সম্পাদিকা দুলালী বেগম, মহিলা কাউন্সিলর জাহানারা চানু,মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত প্রমূখ।

আলোচনা সভায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে দোয়া মোনাজাত অনু্ষ্ঠান শেষে তবারক বিতরণ করা হয়। দোয়া মোনাজাত পরিচালনা করেন আরজী মাকোড়ঢোন দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মনিরুজ্জামান মনির।

বঙ্গবন্ধুর স্নেহধন্য ও সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানের পুরো নাম জেবুন নাহার রহমান আইভি। ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবের চণ্ডিবের গ্রামে এক সম্ভ্রান্ত পরিবারে তার জন্ম। আইভি রহমান ১৯৫৮ সালের ২৭ জুন নবম শ্রেণিতে অধ্যয়নকালে তৎকালীন ছাত্রনেতা জিল্লুর রহমানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। আট বোন ও চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন পঞ্চম। ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সমাবেশে গ্রেনেড হামলায় আহত হন তিনি। পরে চিকিৎসাধীন অবস্থায় ২৪ আগস্ট রাতে তার মৃত্যু হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here