সাইকেল চালালে মেয়েরা সাহসী হয় এবং নেতৃত্ব দিতে শেখে মহম্মদপুরে মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে -জেলা প্রশাসক

0
92

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : মেয়েরা বাইসাইকেল চালালে সাহসী হয় ও পরবর্তীতে নেতৃত্ব দিতে শেখে। আজ যে সব মেয়েরা এখানে এসেছে এবং সাইকেল পাচ্ছে তারা আগামীতে বাংলাদেশের নেতৃত্ব দেবে বলে আমি আশা করি। মাগুরার মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সার্বিক তত্বাবধায়নে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. আশরাফুল আলম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমি মহম্মদপুর উপজেলাকে ভালোবাসি। আর তাই সারাদেশের মধ্যে এই উপজেলা মাথা উচু করে দাড়াবে এটায় আমার প্রত্যাশা।
উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব শতবর্ষ উপলক্ষে এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদের মাঝে ২শ বাসাইকেল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলা সদরের ঐতিহ্যবাহী রাজা সিতারাম রায়ের কাচারি বাড়ি প্রঙ্গনে এই বাইসাইকেল বিতরণ করা হয়।
এ উপলক্ষে আলোচনা সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফির সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা ভারপ্রাপ্ত ডিডিএলজি মো. কামরুজ্জামান, এলজিএসপি-৩ প্রকল্পের জেলা ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর শামচুজ্জোহা, ওসি মো. নাসির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. বরকত আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ হাই মিয়াসহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।
আলোচনা সভা শেষে মহম্মদপুর ইউনিয়নে-১০, বাবুখালী ইউনিয়নে-২৫, দীঘা ইউনিয়নে-৩০, বিনোদপুর ইউনিয়নে-৩০, রাজাপুর ইউনিয়নে-২৫, বালিদিয়া ইউনিয়নে-৩০, পলাশবাড়িয়া ইউনিয়নে-৩০ ও নহাটা ইউনিয়নে-২০জন মেধাবী ছাত্রীর হাতে এই বাইসাইকেল তুলে দেন অতিথিবৃন্দ।
বাইসাইকেল পেয়ে মহম্মদপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেনির ছাত্রী রাখী রাজবংশী আনন্দের হাসি হেসে বলে, আমরা খুব খুশি। সাইকেল পেয়ে আমাদের পড়ালেখার আগ্রহ বেড়ে গেছে। স্কুল খোলার পর এই সাইকেল চালিয়ে নিয়মিত স্কুলে যাবো। স্কুল কামায় দেবো না। চৌবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনির ছাত্রী এবং কানুটিয়া আঃ আলা মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেনির ছাত্রী সুমাইয়া খাতুনের চোখে মুখেও আনন্দের হাসি ফুটে ওঠে। তারাও একইভাবে তাদের মনের কথা ব্যক্ত করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here