যশোর হাসপাতাল মোড়ে বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকীর আলোচনাসভা দেশবিরোধীরা জাতির পিতাকে হত্যা করলেও আদর্শকে হত্যা করতে পারেনি : শাহীন চাকলাদার /৩

0
282

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে খুনিরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। ১৫ আগস্টের কালরাতে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে তার স্বপ্নকে মুছে ফেলতে চেয়েছিল। বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলেও তার স্বপ্নকে হত্যা করতে পারেনি খুনিরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ও মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছেন। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে জনগণকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দেন। বুধবার রাতে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যশোর পৌর ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা ও গণভোজ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগ ও তাদের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী খানের সভাপতিত্বে শাহীন চাকলাদার এমপি আরো বলেন, যুদ্ধবিধ্বস্ত একটি দেশকে যখন উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছিলেন ঠিক তখনই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশবিরোধীরা। কিন্তু সেদিন তারা জাতির পিতাকে হত্যা করতে পারলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। এজন্য তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হয়েছে। বঙ্গবন্ধু যে ল্য নিয়ে দেশ গঠন করেছিলেন, সে সুন্দর জায়গায় এই সরকার নিয়ে যাচ্ছে। তার পরেও স্বাধীনতার বিপক্ষের শক্তি এই সরকারের উন্নয়ন ও সফলতায় ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। যেকোন মূল্যে এই ষড়যন্ত্র রুখে দিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পাড়া মহল্লা থেকে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত বঙ্গবন্ধুর কর্মীদের সজাগ থাকতে হবে। আলোচনা ও গণভোজ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যশোর পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি, জেলা শ্রমিক লীগের সভাপতি আজিজুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস। এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, জেলা আওয়ামী লীগনেতা রেজাউল ইসলাম, সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্নাসহ যশোর পৌর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম খোকনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, পৌর আওয়ামী লীগের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন রাজীব, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক কুমার বোস, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শেখ শাহজাহান কবির শিপলু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রবিউল ইসলাম, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, সদর উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক শেখ সাদিয়া মৌরিন, ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু। এরপরে ঘোপ নওয়াপাড়া রোডের হাসপাতাল গেটের সামনে যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে খাবার বিতরণ করা হয়। এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here