নতুন খয়েরতলায় বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে আলোচনা অনুষ্ঠান বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের উন্নয়ন ও অগ্রগতি রুদ্ধ করা হয়েছিল : এমপি শাহীন চাকলাদার /৩

0
152

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বাংলাদেশের স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তি। কিন্তু তিনি স্বাধীনতা এনে দিয়ে গেছেন। আর অর্থনৈতিক মুক্তি দিয়েছেন তারই কন্যা শেখ হাসিনা। তার নেত্বেতেই আজ বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের জন্য বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছেন। পদ্মা সেতুর নির্মাণ করার পাশাপাশি এই দক্ষিণ অঞ্চলে আরো বৃহৎ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে দেশের সফল উন্নয়নবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকালে যশোর শহরের পাড়বাড়ি নতুন খয়েরতলা কবরস্থান এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা ও গণভোজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যশোর জেলা যুবলীগের প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলনের উদ্যোগে এই আলোচনা সভা ও গণভোজ অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবন্দ উপস্থিত ছিলেন।
এমপি শাহীন চাকলাদার বলেন, যুদ্ধবিধস্ত বাংলাদেশকে পুনঃগঠনের জন্য যখন বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন, ঠিক তখনই স্বাধীনতা বিরোধী দেশি বিদেশিদের সহায়তায় সেনাবাহিনীর একটি চক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশের উন্নয়ন ও অগ্রগতি রুদ্ধ করে দিয়েছিলেন। একারণে বঙ্গবন্ধু এদেশের মেহনতি মানুষের অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। কিন্তু তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা রাষ্ট্রীয় মতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্ন এদেশের সাধারন মানুষের অর্থনৈতিক মুক্তি দিয়ে যাচ্ছেন এবং একই সাথে সামাজিক ও রাজনৈতিক অধিকারও নিশ্চিত করছেন। শেখ হাসিনার শাসনামলে দেশের অর্থনীতি, শিা, স্বাস্থ্য, বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা এবং অবকাঠামো উন্নয়নসহ সকল েেত্রই অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে।
জেলা যুবলীগের প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলনের সভাপতিত্বে শাহীন চাকলাদার এমপি আরো বলেন, আওয়ামী লীগ জনগণের দল। বর্তমান আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার; সেটা জনগণ বুঝতে পেরেছে বলেই এই সরকারের উপর বারবার আস্তা রেখেছে। তাই সংসদ নির্বাচন থেকে ইউনিয়ন পরিষদের নির্বাচনেও জনগণ আওয়ামী লীগের প্রার্থীকে ক্ষমতায় আনছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন ছিল সেই স্বপ্নের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। তাই আমাদের নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এই লক্ষ্যে তৃণমূল থেকে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।
ছাত্রলীগনেতা জুয়েল আহম্মেদ ঝিনুকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর জহুরুল ইসলাম, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোশাররফ হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু, জেলা যুবলীগের সহ সভাপতি তৌহিদুর রহমান তৌহিদ, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, যশোর পৌরসভার ৪, ৫ ও ৬ সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর নাছিমা আক্তার জলি। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, সদস্য আনোয়ার হোসেন মুস্তাক, জেলা আওয়ামী লীগনেতা রেজাউল ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা মিলি, পৌর আওয়ামী লীগনেতা এস এম ইউসুফ শাহিদ, মীর মোশাররফ হোসেন বাবু, সুলতান মাহমুদ পরান, ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম রফিক, শেখ তৌহিদুল ইসলাম ওয়াসেল, শহিদুজ্জামান শহিদ, লোকমান হোসেন, খলিলুর রহমান, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক কুমার বোস, জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি ও জেলা স্বেচ্ছাসেবক লীগনেতা এস এম নিয়ামত উল্লাহ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী, সদর উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম আহ্বায়ক শেখ সাদিয়া মৌরিন, জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ, ফাহমিদ হুদা বিজয়, পৌর ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রনি, সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এম রবিউল ইসলামসহ ওয়ার্ড আওয়ামী লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here