বেনাপোলে রপ্তানি বাণিজ্য কার্য্যক্রম সকাল ৬টা-রাত ১১টা পর্যন্ত

0
4

মালিকুজ্জামান কাকা, যশোর : স্বাভাবিক নিয়মে দেশের বৃহত্তর স্থলবন্দর বেনাপোল-পেট্রোপোলের মধ্যে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত রপ্তানি বাণিজ্য চলে। তবে বর্তমানে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি পণ্যের পরিমাণ বেশি হওয়ায় এখন থেকে রাত ১১টা পর্যন্ত চলবে রপ্তানি বাণিজ্য। ১২ সেপ্টেম্বর বেনাপোল-পেট্রোপোল বন্দরের ‘নো ম্যান্স ল্যান্ড’ এ দুই দেশের বন্দর কতৃপক্ষের এক আলোচনার মাধ্যমে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বেনাপোল বন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, বেনাপোল বন্দর দিয়ে ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানির পাশাপাশি রপ্তানিও বেড়েছে। কিন্তু বাংলাদেশ থেকে প্রতিদিন ১৫০-২০০ ট্রাক পণ্য ভারতে প্রবেশ করাতো পেট্রাপোল বন্দর। যার ফলে প্রায় ১২০০ থেকে ১৩০০ ট্রাক ভারতে প্রবেশের অপেক্ষায় বেনাপোল বন্দরে অবস্থান করছে। এতে বন্দর এলাকায় পণ্য খালাস ব্যাহত হচ্ছে।
তিনি আরো জানান, রপ্তানি বাণিজ্য আরো গতিশীল করতে রোববার সন্ধ্যায় নো ম্যান্স ল্যান্ডে ভারতের পেট্রোপোল বন্দর কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়। এবং তারা প্রতিদিন সকল ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত দুই শতাধিক ট্রাক বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করতে পারবে বলে সিদ্ধান্ত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here