ইউটিউবার কবির বিন সামাদের বিরুদ্ধে উকিল নোটিশ

0
179

জসিম উদ্দিন : ঠিকানা টিভি ডট কমের পরিচালক ইউটিউবার কবির বিন সামাদের বিরুদ্ধে উকিল নোটিশ পাঠিয়েছেন যশোর আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট আমিনুর রহমান হীরু। ইউটিউবে কৃষক ও শিক্ষার্থীদের নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য প্রদান করায় এই উকিল নোটিশ পাঠানো হয়। বুধবার (২২ সেপ্টেম্বর) নোটিশটি পাঠানো হয়েছে। অভিযুক্ত কবির বিন সামাদ যশোরের ঝিকরগাছা উপজেলার গঙ্গানন্দপুর উপজেলার নবগ্রামের বাসিন্দা।

নোটিশে ওই ভিডিও ইউটিউবসহ সব জায়গা থেকে মুছে ফেলতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার কথাও বলা হয়।

উকিল নোটিশে বলা হয়, ঠিকানা টিভির ইউটিউব চ্যানেলে ‘মাস্টার মশাইয়ের ভো-দৌঁড়’ শিরোনামে একটি ভিডিও তৈরি করেন। যাতে শিক্ষকের চরিত্রে অভিনয় করেছেন কবির বিন সামাদ নিজে। ভিডিওতে কৃষককে ‘তোমাদের মতো কামলা নেই না’ এবং শিক্ষার্থীদের ‘তুমি আমার ইয়ে দেখেছো’, ‘তুমি যদি আমার ছাত্র হতে, পাছাড় কাপড় তুলে কেলিয়ে দিতাম’সহ কুরুচিপূর্ণ ও অশালীন বক্তব্য প্রচার করা হয়। যা ভিডিও প্রকাশনা ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

উকিল নোটিশের বিষয়ে কবির বিন সামাদ সাংবাদিকদের বলেন, উকিল নোটিশ এখনো হাতে আসেনি। ওই ভিডিওতে ভুল হয়েছে স্বীকার করে তিনি বলেন, ভিডিও নির্মাণে আমাদের আরো সতর্ক হতে হবে। আগামীতে ভূলগুলো শুধরে নেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here