মাস্টার প্লান করে প্রযুক্তি সম্পন্ন আধুনিক মিল্কভিটা প্রতিষ্ঠা করা হবে- প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

0
194

স্টাফ রিপোর্টার : মাস্টার প্লান করে প্রযুক্তি সম্পন্ন আধুনিক মিল্কভিটা প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।
রবিবার (৩ সেপ্টেম্বর ) তেজগাঁও দুগ্ধভবনে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের (মিল্কভিটা) ৪১তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা জানান।
তিনি আরও বলেন, মিল্ক ভিটার উন্নয়নে মন্ত্রণালয় সব সময় তৎপর রয়েছে। সুষ্ঠু পরিকল্পনার মাধ‍্যমে জাতির পিতার হাতে গড়া এই প্রতিষ্ঠানের সংকট সমাধানে উদ্যোগ গ্রহণে মিল্ক ইউনিয়নের সাথে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান প্রতিমন্ত্রী। যোগ‍্য নেতৃত্ব ছাড়া কোন কিছুই সম্ভব নয়। জাতির পিতার মত যোগ্য নেতৃত্ব ছিল বলেই দেশটা স্বাধীন হয়েছে, বঙ্গবন্ধু কন‍্যার নেতৃত্বে দেশ উন্নয়নে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে।
স্বপন ভট্টাচার্য্য বলেন, কোথায় সংকট আছে চিহ্নিত করে সমাধান করতে হবে। শক্ত হাতে প্রতিহত করে গুজব ও যড়যন্ত্র থেকে মুক্ত থেকে মিল্কভিটাকে এগিয়ে নিতে হবে। যারা মুক্তিযোদ্ধের চেতনা বিশ্বাস করে না তারাই ষড়যন্ত্রে লিপ্ত হয়ে মিল্কভিটার উন্নয়ন বাধাগ্রস্ত করে।

প্রতিমন্ত্রী বলেন, শিশুপুষ্টির চাহিদা ও মস্তিষ্কের স্বাভাবিক বিকাশে দুগ্ধজাতপণ্য উৎপাদন করে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে প্রতিষ্ঠানটি। এদেশের বাঙালিরা যাতে মেধাসম্পন্ন মানুষ হিসেবে পৃথিবীতে প্রতিষ্ঠিত হতে পারে সে জন্যই সমবায়ভিত্তিক মিল্কভিটা প্রতিষ্ঠা করেছিলেন।

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিঃ এর চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ মশিউর রহমান এনডিসি, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ হারুন-অর-রশিদ বিশ্বাস , মিল্কভিটার ব্যবস্থাপনা পরিচালক অমর চান বনিক সহ সমবায়ী নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here