যশোরের শানতলায় এসি আই সীড প্রসেসিং সেন্টারে অগ্নিকান্ড

0
10

চুড়ামনকাটি (যশোর) প্রতিনিধি ॥ আবৃহস্পতিবার সকালে যশোর-ঝিনাইদহ মহা সড়কের পাশে অবস্থিত পেপসি কোম্পানি বলে পরিচিত এসি আই সীড প্রসেসিং সেন্টারে(বীজ ধানের গোডাউন) অগ্নিকান্ডের ঘটনা ঘটে।খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস ও যশোর সেনানিবাস ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় সাড়ে চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনেন।এসি আই সীড প্রসেসিং লিমিটেড শানতলার ম্যানেজার আনোয়ার হোসেন জানান,সকাল ৬ টার দিকে গোডাউনের ভিতর থেকে আগুনের সূত্রপাত দেখতে পান তারা।তবে কিভাবে এই আগুনের সূত্রপাত সেটা তিনি বলতে পারেনি।ক্ষয়ক্ষতির পরিমান জানতে চাইলে তিনি বলেন,এই মূর্হুতে বলা যাচ্ছেন না।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান,পেপসি কোম্পানি নামে পরিচিত বর্তমানে এসি আই কোম্পানি ভাড়া নিয়ে নিজেদের অফিস চালু করেন।এখানে কয়েকটি ব্যান্ডের মালামাল প্রসেসিং ও তৈরি করে বাজারজাত করে থাকে কোম্পানিটি। সবচেয়ে বেশি প্রসেসিং করা হয় বিভিন্ন জাতের ধানের বীজ।খোঁজ নিয়ে জানা গেছে,বর্তমানে বিশাল এক গোডাউনে আগামী মওসুমের জন্য বীজ ধান কিনে রেখেছে কোম্পানিটি কয়েক হাজার মন ধান।বৃহস্পতিবার ভোওে ধানের গোডাউনে আগুন লাগে।এতে ধানসহ বেশ মূল্যবান মালামাল পুড়ে গেছে।
যশোর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মনোরঞ্জন বলেন,আমরা সকাল সাড়ে ছয়টার দিকে জানতে পারি শানতলা এসি আই সীড প্রসেসিংয়ের গোডাউনে আগুন লেগেছে।খবর পেয়ে যশোর ফায়ার সার্ভিস ও যশোর সেনানিবাস ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে হাজির হই। তিনি আরো জানান,দীর্ঘ প্রায় সাড়ে চার ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হই আমরা। এদিকে অগ্নিকান্ডের ঘটনায় প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছ ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হতে পারে। এ রিপোর্টার লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে রয়েছে। প্রাথমিকভাতে ধারণা করা হচ্ছে বিদ্যুতের থেকে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here