দেবহাটায় চাঁদাবাজি ও নাশকতা মামলায় রঘুনাথ খাঁ জেলহাজতে

0
6

ভ্রাম্যামান প্রতিনিধি: দেবহাটায় চাঁদাবাজি ও নাশকতা মামলায় সংবাদকর্মী রঘুনাথ খাঁ (৫৭) কে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। রঘুনাথ খাঁ সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত মদন মহন খাঁ’র ছেলে ও একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাতীরা জেলা প্রতিনিধি।
দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লা জানান, দেবহাটার খলিশাখালীতে সোমবার সন্ধ্যার পর বোমা ফাটিয়ে নাশকতা সৃষ্টির সময় রঘুনাথ খাঁসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ মতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে।
দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার প্রায় ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন রেকর্ডীয় জমি ভূমিহীনদের নামে একদল দুর্বৃত্ত ২০২১ সালের ১০ সেপ্টেম্বর দখল করে নেয়। ২০২২ সালের ১৫ নভেম্বর সেই জমি পুনরায় দখলে নেয় জমির রেকর্ডীয় মালিকরা। রবিবার দিবাগত রাতে ভূমিহীনদের নাম ব্যবহার করে ওই জমি পাল্টা দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা।
আরো জানা যায়,চাঁদাবাজি ও বিস্ফোরক দ্রব্য মামলাসহ একাধিক মামলা রয়েছে রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে। রঘুনাথ খাঁ এর আগে ২০০৭ সালের ১৪ মে যৌথ বাহিনীর অভিযানে সাতীরা ফুড অফিস মোড় এলাকায় একটি কিনিক থেকে গ্রেফতার হয়। তৎকালীন সময়ে তালা উপজেলা নির্বাহী অফিসারের গাড়িচালক ইমান আলীর নিকট চাঁদাবাজি করতে যেয়ে যৌথবাহিনীর হাতে গ্রেপ্তার হয়। এ ঘটনায় রঘুনাথ খাঁর বিরুদ্ধে সাতীরা সদর থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়। মামলা নং-২৬, তারিখ-১৪-০৫-২০০৭। এই মামলায় সাতীরা আদালত রঘুনাথ খাঁকে চার বছর কারাদন্ডাদেশ প্রদান করেন। দীর্ঘদিন কারা ভোগের পর রঘুনাথ খাঁ বাইরে এসে আবারো তার পুরনো পেশা চাঁদাবাজিতে লিপ্ত হয়। কথিত সাংবাদিক পরিচয়ে এলাকার ব্যবসায়ীসহ সাধারণ মানুষদের বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করে চাঁদাবাজি অব্যাহত রাখে। দেবহাটা- কালীগঞ্জের কথিত ভূমিহীন সন্ত্রাসীদের সাথে গোপন আতাত করে অন্যের চিংড়ি ঘেরে ডাকাতি, লুটপাট, ছিনতাইসহ নানান ধরনের অপরাধে জড়িয়ে পড়েন রঘুনাথ খাঁ।
সাংবাদিকতার দাপট দেখিয়ে তার অপকর্মের মাত্রা বাড়াতে থাকে। শুরু করে লাগামহীন সন্ত্রাসী কর্মকান্ড। দেবহাটার খলিসাখালি নামক স্থানে সম্প্রতি হাজার হাজার বিঘার মৎস্য ঘেরেও লুটপাট চালায় এই রঘুনাথ খাঁ ও তার বাহিনী।
বিস্তর অভিযোগে অভিযুক্ত রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে কালীগঞ্জের একাধিক ব্যবসায়ী এর আগে চাঁদাবাজি ও প্রতারণার মামলা করেছিলেন। এমনকি রঘুনাথ কার গর্ভধারিনী মা শ্রীমতী ঝরনা রানী খাঁ রঘুনাথ খাঁ এর বিরুদ্ধে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ২৭। তারিখ -২৪-০৫-২০০৭। এছাড়া, কালিগঞ্জের কাপড় ব্যবসায়ী ফতেপুর গ্রামের নারায়ণ চন্দ্র সরদারের ছেলে মাধবচন্দ্র সরদার রঘুনাথ খাঁর বিরুদ্ধে ৪২০/ ৪০৬ দন্ডবিধি একটি মামলা দায়ের করেন। কালিগঞ্জ থানার মামলা নম্বর ২৪, তারিখ ২২-০৫-২০০৭। আরো এক ব্যবসায়ী আমিনুর রহমান রঘুনাথ খাঁর বিরুদ্ধে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলা নম্বর ১৬, তারিখ ১৯-৫-২০০৭। ধারা ৪২০ / ৪০৬ দন্ডবিধি। তিনি মুকুন্দ মধুসূদন পুর গ্রামের মুজিবুর রহমানের ছেলে। এছাড়া, আরো অনেক মামলা রয়েছে তার বিরুদ্ধে।
দেবহাটা থানার ওসি জানান, চাঁদাবাজি ও নাশকতা মামলায় রঘুনাথকে গ্রেফতার করার পর মঙ্গলবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here